Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
সব পোস্টের লিংক ঠিক হয়ে যাওয়া উচিত। সমস্যা হলে যোগাযোগের পাতায় দেওয়া ইমেল-এ জানান। এছাড়াও 'সব বইয়ের গুগুল ড্রাইভের সরাসরি লিংক' রইল। কিন্তু HQ raw scan pdf - এর Access চাইবেন না। ওটা দেওয়া হবে না।।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

ইতিমধ্যে ২৯২ টি (বেড়াবার মতো বেড়ানো পর্যন্ত) প্রিন্ট-রেডি, হাই-কোয়ালিটি সোভিয়েত বাংলা বই বিনামূল্যে সকলের জন্য ব্লগে দেওয়ার পর, ৪ঠা জুলাই ২০১৮ থেকে আমরা প্রসেস না করা 'র-স্ক্যান' বই ব্লগে দেওয়া শুরু করলাম। স্ক্যান প্রচুর হয়ে গেছে। একজন মাত্র স্বেচ্ছাসেবকের পক্ষে প্রসেস করতে সময় প্রচুর লেগে যাচ্ছে। অথচ এত দিন ধরে আমাদের স্ক্যান করে রাখা বইগুলো বন্ধুরা পড়তে পারছেন না এটা মেনে নিতেও পারছি না। আপাতত তাই 'র-স্ক্যান' বইগুলোই পড়তে থাকুন। কয়েক মাসের মধ্যেই সমস্ত 'র-স্ক্যান' আপলোড হয়ে গেলে আবার এগুলো প্রসেসিং শুরু হবে। পছন্দসই বইয়ের প্রসেসড কপি আগে পেতে তখন (ব্লগে পরবর্তী প্রসেসিং শুরুর ঘোষণার পর) সরাসরি নির্জন সেন-কে যোগাযোগ করতে পারেন উৎসাহী বন্ধুরা।

---------------------------

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

Monday, September 16, 2013

খোঁড়া রাজকুমার - আলেক্সেই তলস্তয় (অনু: রাধামোহন ভট্টাচার্য)









  রচনা :  আলেক্সেই তলস্তয়

অনুবাদ : রাধামোহন ভট্টাচার্য
অঙ্গসজ্জা : ল. লাম্‌ম্‌
প্রকাশনা : বিদেশী ভাষায় সাহিত্য প্রকাশালয় (মস্কো)
পৃষ্ঠা সংখ্যা : ২২০
 আয়তন : ২০.৬ মে. বা.


কৃতজ্ঞতা স্বীকার
ধার দিয়েছেন : রাজর্ষি সেনগুপ্ত, ইরফান সিদ্দিক (ডাস্ট জ্যাকেট)
স্ক্যান : সোমনাথ দাশগুপ্ত, ঋতুপর্ণা, ইরফান সিদ্দিক (ডাস্ট জ্যাকেট)
প্রসেসিং : ঋতুপর্ণা , নির্জন সেন



ডাউনলোড করুন

4 comments:

  1. I can not download the "Khora Rajkumar" by Tolstoy. The 'download' link only opens the pdf file in the browser; but can not be saved. How can I save the file in my pc?

    Thanks

    ReplyDelete
    Replies
    1. The download button is the bottom arrow sign in the top left corne of your screen beside printer symbol. click it and enjoy downloading the beautiful book.

      Delete
  2. ডাউনলোড করতে গেলেই পারমিশন চায়। You need access
    Ask for access, or switch to an account with access.

    ReplyDelete
    Replies
    1. গুগুল ড্রাইভের অটোমেটিক সিকিউরিটি আপডেট এর পর সমস্ত ফাইলের শেয়ারিং অপশন বদলে গেছে। আগে ড্রাইভের ফোল্ডার ধরে শেয়ার করা ছিল যাতে ইন্টারনেট-এ যার কাছেই লিংক আছে সেইই ভিউয়ার হিসেবে ফাইলগুলো খুলতে সক্ষম ছিল। সেটা পালটানো না হলেও গুগুলের নতুন আপডেট এর ফলে প্রতিটা ফাইলের জন্য আলাদা আলাদা করে অ্যাকসেস রিকোয়েস্ট করতে হচ্ছে । সব ফাইলের লিংক পালটে দিয়েছে গুগুল। সমস্ত হাইপারলিংক ধরে ধরে পালটে নতুন লিংক দিয়ে রিপ্লেস করতে হবে। ততদিন সরাসরি ড্রাইভের লিংক থেকে বই নামিয়ে নিন 'সব বইয়ের গুগুল ড্রাইভের সরাসরি লিংক' গুগুল ড্রাইভের সাম্প্রতিক লিঙ্ক পরিবর্তনের ফলে অনেক বইই ডাউনলোড হচ্ছে না, সব ঠিক করে দেওয়া হবে, একটু ধৈর্য রাখুন।। এই লিংক থেকে সরাসরি ড্রাইভ থেকে ডাউনলোড করুন: https://drive.google.com/drive/u/0/folders/0B_YaosR26qWjVjN0VUZjOENYYUk?resourcekey=0-FPDBKV__lkGJ770EO6Z01A

      Delete

Navigator