Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
সবশেষে হাসেন বৃদ্ধ মেমিল বইটির প্রচ্ছদ পরিমার্জন করে একটি ফ্ল্যাপ যোগ করা হল ।। পূর্বক্ষণ - ইভান তুর্গেনেভ বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। বেলকিনের গল্প - আলেক্সান্দ্র পুশকিন বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। ছবিতে ছবিতে গল্প বইটির বাদ যাওয়া দুটি পাতা যোগ করা হল ।। ইস্পাত ২য় খণ্ড বইটিতে যোগ করা হল বাদ পড়ে যাওয়া ১৯৫ পাতাটি ।।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

সার্কাসের ছেলে ও অন্যান্য গল্প - অরুণ সোম সম্পাদিত



সম্পাদনা : অরুণ সোম
প্রকাশনা : রাদুগা প্রকাশন (রাশিয়া থেকে মুদ্রিত)
পৃষ্ঠা সংখ্যা : ২৫৬
 আয়তন : ৪২ মে. বা.


কৃতজ্ঞতা স্বীকার 
ধার দিয়েছেন : শুভদীপ দত্ত ও শান রয় (প্রচ্ছদ)
স্ক্যান ও প্রসেসিং : ঋতুপর্ণা
 

6 comments:

Smritilekha C said...

আমার হারিয়ে যাওয়া বই!

Faysal Shahi said...

বই গুলোর ফাইল সাইজ আরও কম রাখা যায় না?

প্রসেনজিৎ বন্দ্যোপাধ্যায় said...

হ্যাঁ ফয়জলবাবু, গুণমানের সঙ্গে আপোস করলে ফাইলের সাইজ আরও কম করা যায় বইকি। কিন্তু ওই আপোসটাই যে আমরা করি না।

Tanbir-ul- Israq said...

Anek dhonnyobad....prangshaniya proyas..

Sourav said...

এই বইটি যখন হাতে পাই, তখন সম্ভবত আমি ক্লাস ফাইভে পড়ি। তার আগে কোনো রাশিয়ান বই পড়ি নি। সুন্দর করে বাঁধানো বই আর অসম্ভব সুন্দর সব ছবি। কেমন একটা যেন গন্ধ ছিল বইটার। তিরিশ টাকা দাম ছিল, সেটাও মনে আছে। এই গল্পগুলোই প্রথম আমাকে অন্য অজানা এক দেশের বড়ো কাছে এনে দিয়েছিল। রাশিয়া আমার বাড়ির পাশের আরশিনগর হয়ে উঠেছিল।

Eureka Abu Rezwan said...

i cant download

Navigator