Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
সবশেষে হাসেন বৃদ্ধ মেমিল বইটির প্রচ্ছদ পরিমার্জন করে একটি ফ্ল্যাপ যোগ করা হল ।। পূর্বক্ষণ - ইভান তুর্গেনেভ বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। বেলকিনের গল্প - আলেক্সান্দ্র পুশকিন বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। ছবিতে ছবিতে গল্প বইটির বাদ যাওয়া দুটি পাতা যোগ করা হল ।। ইস্পাত ২য় খণ্ড বইটিতে যোগ করা হল বাদ পড়ে যাওয়া ১৯৫ পাতাটি ।।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

তিমুর ও তার দলবল - আর্কাদি গাইদার (অনু: ননী ভৌমিক)




অনুবাদ ও সম্পাদনা : ননী ভৌমিক
অঙ্গসজ্জা : ভ. আলেক্সেয়েভ ও ন. গ্রিশিন
প্রকাশনা :
রাদুগা প্রকাশন, মস্কো
পৃষ্ঠা সংখ্যা : ৮৯
আয়তন : ৬ মে. বা.


কৃতজ্ঞতা স্বীকার
ধার দিয়েছেন : চিরন্তন কুণ্ডু
স্ক্যান করেছেন : সোমনাথ দাশগুপ্ত
প্রসেস করেছেন : প্রসেনজিৎ



ডাউনলোড করুন

7 comments:

Anonymous said...

Great Job!

A.K.M. Atiqur Rahman said...

অসাধারণ ! অনেক দিন ধরে এই বইটা খুঁজছিলাম...

সোমনাথ দাশগুপ্ত said...

Thank You.. Stay beside and enjoy your childhood regained...

সোমনাথ দাশগুপ্ত said...

আরো বেশি বেশি মানুষের কাছে পৌঁছে দিন আমাদের এই প্রয়াসের কথা। যত বেশি মানুষের মুখে এই হাসি এই আনন্দ এনে দিতে পারব তত নিজেদের কাজে বেশি বেশি উৎসাহ পাবো।

ririad said...

খুব ভালো একটি উদ্যোগ । বইগুলোর জন্য অসংখ্য ধন্যবাদ এবং কৃতজ্ঞতা ।

Sumit Roy said...

তিমুর ও তার দলবল বইটি আমার এক বন্ধু'র কাছে দেখেছিলাম - তখন ক্লাস ৩-তে পরি - বই পত্তর ধার নেওয়ার কথা বলতে বাধ-বাধ লাগতো বলে তাদের বাড়ি গিয়েই এক বিকালে পরে ফেলেছিলাম এটা| কিন্তু গল্পটা মনে নেই এখন হঠাত এই বইটার কথা মনে হতে বাংলায় সার্চ করতেই আপনাদের সাইটের খোঁজ পেয়ে গেলাম - এটা লাইব্রেরী বলা যায় না - এ হলো ছেলেবেলা'র লুকোনো স্মৃতি'র স্বর্ণভান্ডার! খুব ভালো লাগলো - অনেক ধন্যবাদ|

Climate Reality Bangladesh said...

অনেক দিন ধরেই পুরোনো বইগুলোর দোকানে বাল্যকাল ও কিশোর বয়েসে মুগ্ধ হয়ে পড়া সোভিয়েত বাংলা বই খুঁজছিলাম। মাঝে মাঝে অতি ব্যবহারে জীর্ন দু একটি বই যে পেতাম না তা নয়। কিন্তু তাতে কি মনের তিয়াস মিটতো? কখনই না। অবশেষে ইয়াহু সার্চ দিয়ে পেলাম আপনাদের এই অপূর্ব অসাধারন ব্লগটি। সত্যিই একটি প্রশংসনীয় উদ্যোগ। আপনাদের সবাইকে ধন্যবাদ। তবে একটি কথা। বইগুলো সাঁজানোর পদ্ধতি অনেকটাই জটিল। ফলে যে সব বইএর নাম ভূলে গেছি তা খুঁজে পেতে অনেক কষ্ট হচ্ছে।

Navigator