Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
সবশেষে হাসেন বৃদ্ধ মেমিল বইটির প্রচ্ছদ পরিমার্জন করে একটি ফ্ল্যাপ যোগ করা হল ।। পূর্বক্ষণ - ইভান তুর্গেনেভ বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। বেলকিনের গল্প - আলেক্সান্দ্র পুশকিন বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। ছবিতে ছবিতে গল্প বইটির বাদ যাওয়া দুটি পাতা যোগ করা হল ।। ইস্পাত ২য় খণ্ড বইটিতে যোগ করা হল বাদ পড়ে যাওয়া ১৯৫ পাতাটি ।।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

পেনসিল আর সর্বকর্মার অ্যাডভেঞ্চার - ইউরি দ্রুজকভ (অনু: ননী ভৌমিক)



সকলের বহু প্রতীক্ষিত, বড়ো প্রিয় বই






অনুবাদ : ননী ভৌমিক
ছবি এঁকেছেন : নিকোলাই গ্রিশিন
প্রকাশনা : প্রগতি প্রকাশন (সোভিয়েত ইউনিয়নে মুদ্রিত) 
প্রকাশনা কাল: ১৯৭৪
পৃষ্ঠা সংখ্যা : ৪৭
 আয়তন : ৪৮ মে. বা.



কৃতজ্ঞতা স্বীকার 
ধার দিয়েছেন : চিরন্তন কুণ্ডু ও চৈত্রালী সেনগুপ্ত (মলাট)

স্ক্যান করেছেনসোমনাথ দাশগুপ্ত
প্রসেস করেছেন : প্রসেনজিৎ

11 comments:

Sudip said...

Asankhya Dhonoobad apnader protekke, jara ei boita e book poribortan kore publish korechhen, ami boi ta pabo kina janina, tobe apnader ei porisram byartha hobe na, poroborti projonmer jonno ei chesta ke sadhubad janai,

jenova941 said...

PDF please! :D

Debarupa said...

Onek dhonyobaad boita upohaar deaor jonyo. Chotobelay eta jokhoni porechhi, swapner moto legechhe. email korechhi, diye dio please taratari.

ziraforing said...

আপনারা যা করছেন, তাতে ধন্যবাদ জানানোর ভাষা আমার জানা নেই। অশেষ কৃতজ্ঞতা।

Souvik Sarkar said...

Dhonyobad apnader Acha Boitar size ekhane 144 mb dekhache. Download hoche 48 MB er file. Page no ar size edik odik hoye jai ni to?

প্রসেনজিৎ বন্দ্যোপাধ্যায় said...

বইটির আসল আয়তন ৪৮ মেগাবাইট। ভুলটুকু ঠিক করে দেওয়া হল।

আপনার ডাউনলোড ঠিকঠাকই হয়েছে। যে কোনও বই আংশিক ডাউনলোড হলে একটি পৃষ্ঠাও পড়া সম্ভব নয়। বই ডাউনলোড করে পড়া যাচ্ছে মানেই বইটি সম্পূর্ণ ডাউনলোড হয়েছে বলে বুঝতে হয়।

soma ray said...

এটা আমার অসম্ভব প্রিয় একটা বই। অজস্র ধন্যবাদ আপনাদের। এই মুহূর্তে আমি খুব উত্তেজিত। বইটা পেয়ে আশ্চর্য আনন্দ ভ'রে উঠেছি। :)

Anonymous said...

আমার সেরা বই গুলোর একটা!!! আহারে সেই ছেলেবেলা! বইটা এখনো আছে আমার কাছে

Anonymous said...

One of my all time favorites!! Awesome, great work you guys are doing! I actually bought two copies of the English translated version here in New York.

Sabbir.

kolkata.anywhere said...

dhanyobaad aapnader, ei boita aamar chhotobelar smrititake phiriye aanlo, aamar bhalo laga sarbo pratham boi. e-version ta peye khub bhalo laaglo

Irfan Khan said...

আপনাদের সকলকে অসংখ্য ধন্যবাদ এই প্রচেষ্টা অব্যহত রাখার জন্য।
আশা করি ভবিষ্যতে কখনও এই উদ্যোগে শামিল হতে পারবো।

Navigator