Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
সবশেষে হাসেন বৃদ্ধ মেমিল বইটির প্রচ্ছদ পরিমার্জন করে একটি ফ্ল্যাপ যোগ করা হল ।। পূর্বক্ষণ - ইভান তুর্গেনেভ বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। বেলকিনের গল্প - আলেক্সান্দ্র পুশকিন বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। ছবিতে ছবিতে গল্প বইটির বাদ যাওয়া দুটি পাতা যোগ করা হল ।। ইস্পাত ২য় খণ্ড বইটিতে যোগ করা হল বাদ পড়ে যাওয়া ১৯৫ পাতাটি ।।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

ছোরা - আনাতোলী রীবাকোভ (অনু: রথীন্দ্র সরকার)











রচনা : আনাতোলী রীবাকোভ
অনুবাদ :
রথীন্দ্র সরকার

প্রকাশনা :  বিদেশী ভাষায় সাহিত্য প্রকাশালয়, মস্কো

প্রচ্ছদপট ও মুদ্রণ পরিকল্পনা:  ভ্‌লাসভ
পৃষ্ঠা সংখ্যা :
৩৩৬
  আয়তন : ২১ মে. বা.
 
 


কৃতজ্ঞতা স্বীকার 
ধার দিয়েছেন : অদিতি সরকার
স্ক্যান করেছেন : প্রসেনজিৎ বন্দ্যোপাধ্যায়
প্রসেস করেছেন : প্রসেনজিৎ বন্দ্যোপাধ্যায়

3 comments:

Mrinmoy Pramanick said...

kono jobab nei. ek oitihasik procesta. e je sanskritir ki boro upokar holo ta du ek kothay bojhate parbo na. anek anek shubhechcha.

Arka Dutta said...

পড়তে পড়তে দৌড়ে চলে এলাম শুধু কমেন্টটা করতে। এত্ত ভালো লাগলো পড়তে গিয়ে। আমার অত্যন্ত ভালোবাসার বইগুলোর মধ্যে একটা হল "ভালেনতিন কাতায়েভের- অমলধবল পাল"।
এই বইটা পড়তে পড়তে সেই সেইটার মত সুর সেই স্বাদ পাচ্ছি। অসাধারণ...
আর এইটাকে পুনরুজ্জীবিত করার জন্য অনেক অনেক অনেক ধন্যবাদ।

Fahima Al Farabi said...

অনেক ধন্যবাদ :)

Navigator