Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
সবশেষে হাসেন বৃদ্ধ মেমিল বইটির প্রচ্ছদ পরিমার্জন করে একটি ফ্ল্যাপ যোগ করা হল ।। পূর্বক্ষণ - ইভান তুর্গেনেভ বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। বেলকিনের গল্প - আলেক্সান্দ্র পুশকিন বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। ছবিতে ছবিতে গল্প বইটির বাদ যাওয়া দুটি পাতা যোগ করা হল ।। ইস্পাত ২য় খণ্ড বইটিতে যোগ করা হল বাদ পড়ে যাওয়া ১৯৫ পাতাটি ।।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

সমাজতান্ত্রিক বিপ্লব (বক্তৃতা ও প্রবন্ধ সংকলন) - ভ. ই. লেনিন (অনু: দ্বিজেন শর্মা)









রচনা : ভ. ই. লেনিন
অনুবাদ :
দ্বিজেন শর্মা

প্রকাশনা :  প্রগতি প্রকাশন, মস্কো

পৃষ্ঠা সংখ্যা :
৬৭৪
  আয়তন : ৪৬ মে. বা.
 
 


কৃতজ্ঞতা স্বীকার 
ধার দিয়েছেন অরুণাভ লাহিড়ি
স্ক্যান করেছেন : সোমনাথ দাশগুপ্ত
প্রসেস করেছেন : সৌরদীপ সিনহা

4 comments:

প্রসেনজিৎ বন্দ্যোপাধ্যায় said...

ছশো চুয়াত্তর পৃষ্ঠার এই বইটির প্রতিটি পৃষ্ঠা ধৈর্য ধরে স্ক্যান করা যেমন কষ্টের ততোধিক কষ্টের হল ওই সুবৃহৎ সূচিপত্রের প্রতিটি বিষয়কে ধৈর্য ও নিষ্ঠা সহকারে হাইপারলিঙ্ক ষুক্ত করা।

সোমনাহ আর সৌরদীপ দুজনকেই কুর্ণিশ।

Nirjon Sen said...

সৌরদীপ কি সুন্দর প্রসেস করেছে বইটা! মুগ্ধ হয়ে তাকিয়ে থাকতে হয়।

kaustav basu said...

osadharon :)

moharaja.....tomay selam :)

Azad Khan said...

ধন্যবাদ, সংগ্রাহক, কুশীলবদেরকে। যারা নবযুগে, নবমানুষের জন্য, নতুন বিশ্বের প্রযুক্তিতে এই জ্ঞান দরজা নতুন করে উন্মুক্ত করে দিয়েছেন। সবগুলো বই-ই থাকা চাই। আমার ছেলেমেয়েরা পড়বে। ড. খান।

Navigator