Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
সবশেষে হাসেন বৃদ্ধ মেমিল বইটির প্রচ্ছদ পরিমার্জন করে একটি ফ্ল্যাপ যোগ করা হল ।। পূর্বক্ষণ - ইভান তুর্গেনেভ বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। বেলকিনের গল্প - আলেক্সান্দ্র পুশকিন বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। ছবিতে ছবিতে গল্প বইটির বাদ যাওয়া দুটি পাতা যোগ করা হল ।। ইস্পাত ২য় খণ্ড বইটিতে যোগ করা হল বাদ পড়ে যাওয়া ১৯৫ পাতাটি ।।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

স্তেপের লেঠেল - মুখতার আউয়েজভ (অনু: ননী ভৌমিক)







রচনা : মুখতার আউয়েজভ
অনুবাদ :
ননী ভৌমিক

 অঙ্গসজ্জা ও চিত্রাঙ্কন
ভ্লাদিমির ইলিউশ্চেঙ্কো

প্রকাশনা :  বিদেশী ভাষায় সাহিত্য প্রকাশালয়
পৃষ্ঠা সংখ্যা :
১৬৮
  আয়তন : ৭ মে. বা.
 
 


কৃতজ্ঞতা স্বীকার 
ধার দিয়েছেন : ফরিদ আক্তার পরাগ ও তাজিন রহমান (প্রচ্ছদ)
স্ক্যান করেছেন : ফরিদ আক্তার পরাগ
প্রসেস করেছেন : সৌরদীপ সিনহা ও ফরিদ আক্তার পরাগ

3 comments:

Swati Jana said...

ki bole j dhonyobad debo apnader bujhte parchhi na.. ek er por ek boi apnara amader upohar diye cholechhen... kotto boi ba lekhoker nam e shunini age. ekhane na dekhle janteo partam na konodin... ojosro dhonybad apnader :)

Shaker Mahmud said...

অসংখ্য ধন্যবাদ বইটির জন্য।

imdadul islam said...

স্তেপের লেঠেল - মুখতার আউয়েজভ (অনু: ননী ভৌমিক) - বইটা আমার মত অসহায় পাঠকের (অসহায় বলক্সহি এই কারনে যে আমি যেখানে থাকি সেখানে এই রুশ বই পাব ত দুরের কথা দেশের সব এলখকের বই ই পেতাম না) পড়ার সুজোগ করে দেয়ার জন্য ফরিদ আক্তার পরাগ ও তাজিন রহমান (প্রচ্ছদ) ভাইকে ধার দেয়ায়, ফরিদ আক্তার পরাগ ভাইকে স্ক্যান করায় এবং সৌরদীপ সিনহা ও ফরিদ আক্তার পরাগ ভাইকে প্রসেস করায় উনাদের প্রতি আমার অনেক কৃতজ্ঞা রইল।

Navigator