Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
সবশেষে হাসেন বৃদ্ধ মেমিল বইটির প্রচ্ছদ পরিমার্জন করে একটি ফ্ল্যাপ যোগ করা হল ।। পূর্বক্ষণ - ইভান তুর্গেনেভ বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। বেলকিনের গল্প - আলেক্সান্দ্র পুশকিন বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। ছবিতে ছবিতে গল্প বইটির বাদ যাওয়া দুটি পাতা যোগ করা হল ।। ইস্পাত ২য় খণ্ড বইটিতে যোগ করা হল বাদ পড়ে যাওয়া ১৯৫ পাতাটি ।।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

পুনরুজ্জীবন - লেভ তলস্তয় (অনুঃ ক্ষিতীশ রায়)









অনুবাদ : ক্ষিতীশ রায়
সম্পাদনা : অরুণ সোম
চিত্রাঙ্কন : লিওনিদ পাস্তেরনাক
প্রকাশনা : রাদুগা প্রকাশন (মস্কো)
প্রকাশকাল : ১৯৮৬
পৃষ্ঠা সংখ্যা : ৭১৮
আয়তন : ৫১ মে. বা.

কৃতজ্ঞতা স্বীকার
ধার দিয়েছেন : সোমনাথ দাশগুপ্ত
স্ক্যান করেছেন : সোমনাথ দাশগুপ্ত
প্রসেস করেছেন : সৌরদীপ সিনহা

6 comments:

Forid Aktar Porag said...

লেভ তলস্তয়ের বিখ্যাত বইটি ধার দেয়া ও এত মোটা বই কষ্ট করে স্ক্যান করার জন্য সোমনাথকে অনেক শুভেচ্ছা এবং কষ্ট করে নিখুঁত প্রসেসিং-এর জন্য সৌরদীপকেও অনেক শুভেচ্ছা। বিশেষ করে ভেতরের ছবিগুলির প্রসেসিং-এর কাজ অসাধরণ হয়েছে।

Pabitra Kaity said...

It's a Very Good Post. I am happy to read this. Thank you! : Admin of Bangla Bhumi

ARNAB said...

Ekti mohan uponyas

Saleh Ahmed said...

দাদুর দস্তানায় প্রথম কমেন্ট

Fahima Al Farabi said...

টলস্টয়ের উপন্যাস! আহা, দেখলেই জিভে জল চলে আসে :D

নাজিউর রহমান said...

আজকে পুরান বইয়ের দোকান ঘুরে ফিরে বইটা পেয়ে গেলাম এবং কিনলাম এক খুব কাছের বন্ধুকে গিফট দেবার জন্য... যদিও কেনার পর গিফট করে দিতে হবে ভাবতেই কলজে ছিঁড়ে যাচ্ছিল প্রায়! প্রায় মনস্থিরও করে ফেলেছিলাম যে নিজের কাছে রেখে দিয়ে অন্য কোন বই দিয়ে দিব... কিন্তু পরে দেয়ার মত ঘেটেঘুটে আর কিছু না পেয়ে শেষ পর্যন্ত দিয়ে দিতেই হচ্ছে! তাই এই ঝকঝকা পিডিএফ খানা পেয়ে ডাউনলোড করে মনের দুঃখ কিছুটা লাঘব করলাম! এত সুন্দর পরিচ্ছন্ন একটা পিডিএফ আমার মত পাঠকদের জন্য বানিয়ে দেবার জন্য এই ব্লগের সব ভাই-বন্ধুদের অনেক অনেক ধন্যবাদ দিয়েও ঠিক পোষাচ্ছে না...! আপনাদের জন্য অনেক শুভকামনা রইল! :)

Navigator