Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
সবশেষে হাসেন বৃদ্ধ মেমিল বইটির প্রচ্ছদ পরিমার্জন করে একটি ফ্ল্যাপ যোগ করা হল ।। পূর্বক্ষণ - ইভান তুর্গেনেভ বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। বেলকিনের গল্প - আলেক্সান্দ্র পুশকিন বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। ছবিতে ছবিতে গল্প বইটির বাদ যাওয়া দুটি পাতা যোগ করা হল ।। ইস্পাত ২য় খণ্ড বইটিতে যোগ করা হল বাদ পড়ে যাওয়া ১৯৫ পাতাটি ।।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

আমাদের চিড়িয়াখানা - ভেরা চাপলিনা (অনু: রেখা চট্টোপাধ্যায় ও বিজয় পাল)




রচনা : ভেরা চাপলিনা
অনুবাদ : রেখা চট্টোপাধ্যায় ও বিজয় পাল

প্রকাশনা : প্রগতি প্রকাশন (রাশিয়া থেকে মুদ্রিত)
পৃষ্ঠা সংখ্যা : ৩৬৪
 আয়তন : ৮৩ মে. বা.


কৃতজ্ঞতা স্বীকার
ধার দিয়েছেন : শুভাশীষ মিত্র
স্ক্যান
: সোমনাথ দাশগুপ্ত
প্রসেসিং
: সন্তু বাগ



ডাউনলোড করুন

4 comments:

poorna banerjee said...

I have been searching for this book for a long time!!! THANKYOU!!!

nirbodh said...

I cant thank you enough!

Samir Kumar Biswas said...

আমাদের পরিবারের সবার খুব প্রিয় বই এটা । বইটা খুব যত্ন করে রাখা আছে । শুধু বাইরের মলাট টা নষ্ট হয়ে গেছে । যে সব ছেলে মেয়েরা ও শিশুরা এই বইটা আগে দেখে নি , তারা হাতে চাঁদ পাবে এই বইটা পেলে ।
http://sovietbooksinbengali.blogspot.in এই বইটা ই-বুক হিসাবে উপহার দিয়ে কত বড় একটা কাজ যে করল তা ভাষায় বর্ণন করা কঠিন । বইটা উপহার দেওয়ার জন্য সবাইকে অশেষ কৃতজ্ঞতা জানাই ।

Adnan Mukit said...

অনেক ধন্যবাদ। এই বইগুলো যখন পাওয়া যেত, তখন আমার জন্মও হয়নি। এগুলোর কথা বড়দের কাছে শুনেছি শুধু। এখন আবার বইগুলো হাতে পেয়ে অন্যরকম একটা রোমাঞ্চ অনুভূত হচ্ছে।

Navigator