Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
সবশেষে হাসেন বৃদ্ধ মেমিল বইটির প্রচ্ছদ পরিমার্জন করে একটি ফ্ল্যাপ যোগ করা হল ।। পূর্বক্ষণ - ইভান তুর্গেনেভ বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। বেলকিনের গল্প - আলেক্সান্দ্র পুশকিন বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। ছবিতে ছবিতে গল্প বইটির বাদ যাওয়া দুটি পাতা যোগ করা হল ।। ইস্পাত ২য় খণ্ড বইটিতে যোগ করা হল বাদ পড়ে যাওয়া ১৯৫ পাতাটি ।।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

ছেলেমেয়ে মানুষ করা প্রসঙ্গে - (সম্পা:) ভ. ন. স্তলেতোভ (অনু: বিজয় পাল)









সম্পাদনা : ভ. ন. স্তলেতোভ
অনুবাদ : 
বিজয় পাল
প্রকাশনা : প্রগতি প্রকাশন, মস্কো
প্রকাশন কাল : ১৯৮৬
পৃষ্ঠা সংখ্যা : ৪১৬
  আয়তন : ৪৭ মে. বা.



কৃতজ্ঞতা স্বীকার 
ধার দিয়েছেন নির্জন সেন
স্ক্যান করেছেনসৌরদীপ সিনহা
প্রসেস ও হাইপারলিঙ্ক যুক্ত করেছেন : সৌরদীপ সিনহা

4 comments:

Forid Aktar Porag said...

বইটি আমার খুবই প্রিয় একটা বই। যাঁরা ইতিমধ্যে মা-বাবা হয়েছেন বা হতে যাচ্ছেন, তাঁদের জন্য এই বইটি খুবই কাজের একটা বই। আমি নিজের জন্য বইটি কিনেছি এবং এক সময় কতজনকেই না উপহার দিয়েছি। জন্ম থেকে শুরু করে কর্ম জীবন পর্যন্ত আপনার সন্তানকে কি ভাবে গড়ে তুলবেন তার একটা ধারণা এই বইটিতে পাওয়া যাবে। বইটি ব্লগে দেবার জন্য সোমনাথ ও প্রসেনজিৎ সহ সকলকে জানাই আমার আন্তরিক শুভেচ্ছা। ধার দেবার জন্য নির্জন সেন এবং স্ক্যান, প্রসেস করার জন্য সৌরদীপ সিনহাকে অনেক অনেক শুভেচ্ছা....................

అనిల్ బత్తుల said...

Hi , I have created a blog for Soviet telugu books printed in USSR.
Link is:
http://sovietbooksintelugu.blogspot.in/

Thanks, Anil battula, Hyderabad, India

Bookie said...

Porag Saheb,

Apnar ki mone hoy ei boi ta theke emon kono advice peyechen jeta apnake better father hote sahajjo koreche?

Er advice gulo ki real life e apply korar moto?

Samir Kumar Biswas said...

যারা জীবনে কোন একটা আদর্শকে অবলম্বন করে পথ চলেন তাদের কাছে এই বইটা অবশ্যই অনুসরণযোগ্য । আমিও এই বইটাকে অনেকটাই অনুসরণ করেছি ছেলে মেয়েদের মানুষ করার জন্য । এমন একটা বই হাতের নাগালে এনে দেওয়ার জন্য http://sovietbooksinbengali.blogspot.in সবার কৃতজ্ঞতাপাশে আবদ্ধ হলেন । ব্লগের সবাইকে আমার কৃতজ্ঞতা জানিয়ে রাখলাম এত সুন্দর একটা বইকে সবার হাতে নাগালে এনে দেওয়ার জন্য় ।

Navigator