Subcribe to our RSS feeds Join Us on Facebook Follow us on Twitter Add to Circles

About

ভূমিকা

ভূমিকা

উপস্থাপনায়

উপস্থাপনায় সোমনাথ, নির্জন, সৌরদীপ, পরাগ ও প্রসেনজিৎ
সবশেষে হাসেন বৃদ্ধ মেমিল বইটির প্রচ্ছদ পরিমার্জন করে একটি ফ্ল্যাপ যোগ করা হল ।। পূর্বক্ষণ - ইভান তুর্গেনেভ বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। বেলকিনের গল্প - আলেক্সান্দ্র পুশকিন বইটির ডাস্ট জ্যাকেট যোগ করা হল ।। ছবিতে ছবিতে গল্প বইটির বাদ যাওয়া দুটি পাতা যোগ করা হল ।। ইস্পাত ২য় খণ্ড বইটিতে যোগ করা হল বাদ পড়ে যাওয়া ১৯৫ পাতাটি ।।

Random Posts

Mr. Arun Som's request

Mr. Arun Som's request

ঘোষণা

১লা জানুয়ারি, ২০১৬ থেকে আবার এই ব্লগের সমস্ত বই সর্বসাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হল। একান্ত চেনা সোভিয়েত বইপ্রেমীদের মধ্যে নিরাপদ বন্টনের জন্য দাদুর দস্তানা নামে যে আলাদা গ্রুপ তৈরি করা হয়েছিল তারও আর কোনো প্রয়োজন থাকছে না, আপাতত। এই ব্লগের নাম, লিংক, বই যেখানে খুশি শেয়ার করুন, খুশিই হব। শুধু মনে রাখবেন, বইগুলো তৈরির পিছনে যাদের নিষ্ঠা-শ্রম-সময়-স্বেদ-ভালোবাসা রয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা স্বীকারও একই সঙ্গে করবেন। যিনি বই ধার দিলেন, যিনি স্ক্যান করলেন, যিনি প্রসেস করলেন তাদের নাম উল্লেখ না করে, আমাদের ব্লগের নাম উল্লেখ না করে বইগুলো নিজেদের কৃতিত্ব বলে দাবি করলে আবার বিধি নিষেধের আড়ালে চলে যাবে সকলের প্রিয় এই বইগুলো ও ভবিষ্যতে লভ্য সমাধিক বাংলা সোভিয়েত বই।

শিশুপাঠ্য ছবির বইগুলো রঙিন প্রিন্ট নিয়ে আপনার বাড়ির বা পরিচিত বাচ্চাদের হাতে দিলে আমাদের প্রয়াস সার্থক হবে। ডাউনলোডের আগে পরে ব্লগের পোস্টে মন্তব্য করলে আমরা উৎসাহ পাবো।

যা ইঁদুর, জল আন না - লিথুনিয়ার লৌকিক ছড়া (অনু: ননী ভৌমিক)









রচনা : (অজ্ঞাত)
অনুবাদ :
ননী ভৌমিক


প্রকাশনা :  প্রগতি প্রকাশন (মস্কো)
পৃষ্ঠা সংখ্যা :
২৪
  আয়তন : ৭২ মে. বা.
 
 
কৃতজ্ঞতা স্বীকার 
ধার দিয়েছেন সমীর রায়
স্ক্যান করেছেনসোমনাথ দাশগুপ্ত
প্রসেস করেছেন নির্জন সেন

5 comments:

hirak chatterjee said...

ahahaha re... koddin pore pelam... iss ki anondo j hochche.

Dipanwita Das said...

Thank you again.

imdadul islam said...
This comment has been removed by the author.
imdadul islam said...

যা ইদুর জল আননা। বাহ কি সুন্দর কথা । বইটা না পড়ে পাঠক যাবে কোথায় । তাই আপনাদের সবাইকে ধন্যবাদ বইটাকে উদ্ধার করে আমাদের পড়ার সু্যোগ করে দিবার জন্য । প্রিভিউ কপির জন্য রইল অনেক ধন্যবাদ। সমীর রায় এবং সোমনাথ দাশগুপ্ত এবং নির্জন সেন দাকে ত ধন্যবাদ জানাতেই হবে :D

Arka Dutta said...

এই বইটার জন্য কি করে যে ধন্যবাদ জানাব..... সেই কবে হারিয়ে যাওয়া একটুকরো স্মৃতি ফিরিয়ে দিলেন।

Navigator